শরীয়তপুরে বর্নাঢ্য অয়োজনের মধ্যদিয়ে শেষ হলো সমাপনী অনুষ্ঠান

 

program time

” শিশু গড়বে সোনার দেশ – যদি পায় সে পরিবেশ ” এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সমগ্র বাংলাদেশের ন্যায়  শরীয়তপুরেও গত ১১ থেকে ১৩ অক্টোবর পর্যন্ত বাংলাদেশ  শিশু একাডেমীর  আয়োজনে এবং  ন্যাশনাল চিল্ড্রেন টাস্ক ফোর্স (এনসিটিএফ)  শরীয়তপুরের সহযোগীতায়   উদযাপিত হয়  শিশু অধিকার সপ্তাহ ২০১৫। তিনদিন ব্যপী  আয়োজন করা হয়েছিল বিভিন্ন প্রতিযোগিতার। প্রতিযোগিতার পুরস্কার বিতরন করা হয় ১৩ অক্টোবর শরীয়তপুর উপজেলা পরিষদ মিলনায়তনে ।

উক্ত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান  উপস্থিত ছিলেন শরীয়তপুর জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)  জনাব মো অহেদুজ্জামান ।  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সম্মানিত উপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামান,  বাংলাদেশ শিল্পকলা একাডেমীর প্রশিক্ষক সাবিনা ইয়াসমিন। এছাড়া মঞ্চে আরও উপস্থিত ছিলেন এনসিটিএফ শরীয়তপুরের  শিশু সাংবাদিক সিরাজুল ইসলাম আসিফ ।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জনাব মো: শাহিন উদ্দীন । এনসিটিএফ শরীয়তপুরের  শিশু সাংবাদিক সিরাজুল ইসলাম আসিফ এর সাগত কথার মধ্য দিয়ে আলোচনা সভা শুরু হয়। আলোচনা সভায় অতিথিবৃন্দ তাদের আলোচনার মধ্যে শিশুদের বিষয়ে অনেক গুরুত্বপৃর্ণ কিছু বিষয় তুলে ধরেন। সম্মানিত অতিরিক্ত জেলা প্রশাসক মহাদয় শিশু অধিকার নিয়ে কাজ করার জন্য এনসিটিএফ কে ধন্যবাদ জানায় এবং সর্বদা এনসিটিএফ কে তাদের কাজ চালিয়ে যেতে বলেন,  এবং এনসিটিএফ এর শিশুদের সকল কাজে তিনি সহযোগীতা করার প্রতিশ্রুতি দেন।সম্মানিত উপজেলা নির্বাহী অফিসার মহাদয়  মায়েদের অবদান এবং মায়েদের সচেতনতার বিষয়টি তুলে ধরেন।

এছাড়া সম্মানিত প্রশিক্ষক সাবিনা ইয়াসিন  শ্রমজীবী শিশুদের শিক্ষা সহ অন্যান্য মৌলিক  অধিকার নিশ্চিত করার জন্য সর্বসাধারণকে কাজ করে যেতে বলেছেন।  অনুষ্ঠানের সভাপতি জেলা শিশু বিষয়ক কর্মকর্তার বক্তব্যের মধ্য দিয়ে আলোচনা সভার সমাপ্তি ঘটে।আলোচনা পর্ব শেষে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়। পুরস্কার বিতরণের পর সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়।  আর এরই মধ্যে দিয়ে শেষ হয় শিশু অধিকার সপ্তাহ ২০১৫।