শরীয়তপুর সদর হাসপাতালের শিশু ওয়ার্ড পরির্দশন করল এনসিটিএফ শিশুরা

dscn2434 dscn2391 dscn2388

সিরাজুল ইসলাম আসিফ: গত ২০ শে জুন , শনিবার , এনসিটিএফ শরীয়তপুরের শিশুরা শরীয়তপুর সদর হাসপাতালের শিশু ওয়ার্ড পরির্দশন করে এবং  সদর হাসপাতালের আবাসিক এলাকার আফিসার ডাঃ শেখ মোস্তফা খোকন এর সাথে শিশু চিকিৎসা বিষয়ে  সাক্ষাৎকার করে । পরির্দশনের সময় এনসিটিএফ-শরীয়তপুরের সদস্যদের চোখে পরে অপরিচ্ছন্ন পরিবেশ , যেখানে সেখানে ধুমপানের দৃশ্য , শিশু বেডে প্রাপ্ত বয়স্ক মহিলা রোগীদের অবস্থান , অব্যবহারযোগ্য বেড এবং রোগী ও আভিভাভকদের আভিযোগ “পর্যাপ্ত ঔষধ সরবারহ হয় না ” ।
পরির্দশন শেষে সদর হাসপাতালের আবাসিক এলাকার আফিসার ডাঃ শেখ মোস্তফা খোকন এর সাথে শিশু চিকিৎসা বিষয়ে  সাক্ষাৎকার করে জানা যায় যে , শরীয়তপুর সদর হাসপাতাল মাত্র ২ সুইপার আছে হাসপাতালের পরিছন্নতার জন্য এবং এখনে প্রয়োজনের তুলনায় কম ঔষধ সরবারহ হয় এবং সকল বিভাগের ডাক্তার নেই।

ডাঃ শেখ মোস্তফা খোকন-এর বক্তব্য , “এই হাসপাতালে জনবলের আভাব, আধুনিক চিকিৎসার যন্ত্রের আভাব এবং জনগণের আসচেতনতার পরও আমরা রোগীদের যথাযথ চিকিৎসা দিয়ে সুস্থ করার যথেষ্ট চেষ্টা করি । যদি উক্ত সমস্যাগুলো সমাধান করা হয় তাহলে আমরা আরও ভাল চিকিৎসা প্রদান করতে সক্ষম হবো।”

সদর হাসপাতালের পরিদর্শন টিমে ছিলেন এনসিটিএফ-শরীয়তপুরের  সহ-সভাপতি- আরিফিন সুলতানা সিথী, চাইল্ড পার্লামেন্ট মেম্বার- আলিজা আলী জেরিন, শিশু গবেষক- হাসান মহামুদ ও মোরশেদা আক্তার ওয়েশ, শিশু সাংবাদিক- ঝুমুর আক্তার তন্নী ও সিরাজুল ইসলাম আসিফ, জেলা ভলান্টিয়ার- মোঃ বায়জীদ ও মিঠুন খান সাগর এবং কেন্দ্রীয় ইয়ুথ ভলান্টিয়ার- মমতাজুল ইসলাম রুমন।
এনসিটিএফ শরীয়তপুরের পক্ষ থেকেও আমরা দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের কাছে অনুরোধ করছি  যেন সদর হাসপাতালের আধুনিকায়ন ও পর্যাপ্ত সেবা
প্রদানের ব্যবস্থা করা হয়।