এনসিটিএফ শরীয়তপুরের সরকারি শিশু পরিবার পরির্দশন

dscn2451

শিশুদের সাথে পরিদর্শক দলের আলোচনা।

dscn2442

শিশু পরিবারের একজন শিশুর সাক্ষাৎকার চলছে।

 

ঝুমুর আক্তার তন্নীঃ গত ২০ই জুন  ন্যাশনাল চিলড্রেন’স টাস্কফোর্স (এনসিটিএফ) শরীয়তপুর জেলা শাখা কমিটি শরীয়তপুর জেলার সরকারি শিশুপরিবার পরিদর্শন করে। পরিদর্শক দলটি শিশুদের সাথে লেখা-পড়া ও অন্যান্য বিষয়ে খোজ খবর নেওয়া সহ তাদের বিকাশের অন্যান্য বিষয় নিয়ে আলোচনা করে। শিশু পরিবারের শিশুরা লেখা পড়ার পাশাপাশি খেলাধুলা নিয়েও অনেকটা
এগিয়ে আছে। এদিকে শিশুদের সাথে কথা বলার সময় শিশুরা জানায় যে, তাদের খেলার সামগ্রী যদি আরো বেশি হতো এবং সাংস্কৃতিক সুবিধা দেওয়া হতো তাহলে তাদের জন্য আরো ভালো হতো। শরীয়তপুর সরকারী শিশু পরিবারের শিশুরা তাদের জীবনকে অনেক সুন্দর করে গড়ে তুলছে সেখানে।

শিশু পরিবারের ভবনের বিভিন্ন অংশ ভাঙ্গা এবং অপরিস্কার দেখা গেছে। শিশুপরিবার পরিদর্শন টিমে ছিলেন এনসিটিএফ-শরীয়তপুরের  সহ-সভাপতি- আরিফিন সুলতানা সিথী, চাইল্ড পার্লামেন্ট মেম্বার- আলিজা আলী জেরিন, শিশু গবেষক- হাসান মাহমুদ ও মোরশেদা আক্তার ওয়েশ, শিশু সাংবাদিক- ঝুমুর আক্তার তন্নী ও সিরাজুল ইসলাম আসিফ, জেলা ভলান্টিয়ার- মোঃ বায়েজীদ ও মিঠুন খান সাগর এবং কেন্দ্রীয় ইয়ুথ ভলান্টিয়ার- মমতাজুল ইসলাম রুমন।

এনসিটিএফ শরীয়তপুরের পক্ষ থেকেও আমরা দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের কাছে অনুরোধ করছি  যেন শিশু পরিবারের অবকাঠামো উন্নয়ন সহ শিশুদের বিকাশের জন্য তথ্য প্রযুক্তির ব্যবহারের ব্যবস্থা এবং সুযোগ সুবিধা বৃদ্ধি করা হয়।