কিশোরগঞ্জে বিশ্ব শিশু দিবস ও জাতীয় শিশু অধিকার সপ্তাহ উদযাপন

তনিমা রব তোড়া : 

আজ ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্যে দিয়ে কিশোরগঞ্জে পালিত হলো – বিশ্ব শিশু দিবস ও জাতীয় শিশু অধিকার সপ্তাহ ২০১৫। ” শিশু গড়বে সোনার দেশ, পায় যদি সে পরিবেশ ” এই মূলমন্ত্রকে সামনে রেখে ন্যাশনাল চিলড্রেন’স টাস্কফোর্স ( এনসিটিএফ)  ,  কিশোরগঞ্জ এবং বাংলাদেশ শিশু একাডেমীর যৌথ উদ্যোগে আয়োজিত হয় আজকের এই অনুষ্ঠান।  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক জনাব আ.ফ.ম জাফরউল্লাহ। এছাড়াও আরো উপস্থিত ছিলেন  অতিরিক্ত জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার , শিশু একাডেমীর কর্মকর্তাবৃন্দ ও জেলা এনসিটিএফ কার্যকরী কমিটি।

 

এনসিটিএফ জেলা কমিটির পক্ষ থেকে বক্তব্য রাখে শিশু গবেষক সাদিয়া অাক্তার কলি এবং শিশুদের নিয়ে বিনোদনমূলক বক্তব্য রাখে তনিমা রব তোড়া। শিশুদের উদ্দেশ্যে জেলা প্রশাসক বলেন, অবহেলিত শিশুদের নিয়ে কাজের পরিধি বাড়াতে হবে এবং নিজ পরিবারের শিশুর প্রতি অধিক যত্নশীল হতে হবে।

চিত্রাংকন প্রতিযোগিতায় অংঅংশগ্রহণকারীদের সাথে মনিটরিং করছে এনসিটিএফ সদস্যগন

চিত্রাংকন প্রতিযোগিতায় অংঅংশগ্রহণকারীদের সাথে মনিটরিং করছে এনসিটিএফ সদস্যগন

তিনটি গ্রুপে বিভিন্ন প্রতিযোগিতার মধ্য দিয়ে বিশ্ব শিশু দিবস ও জাতীয় শিশু অধিকার সপ্তাহের প্রথম দিনটি উদযাপন করা হয়। সপ্তাহ জুড়ে শিশুদের নিয়ে চলবে এ অনুষ্ঠান। পরবর্তী কার্যক্রম গুলোর মধ্যে রয়েছে চত্রাংকন, কবিতা অাবৃতি, নাচ, একক অভিনয় ও গান।

আজকের প্রতিযোগিতার পুরস্কার বিতরন করছেন জেলা প্রশাসক মহোদয়

আজকের প্রতিযোগিতার পুরস্কার বিতরন করছেন জেলা প্রশাসক মহোদয়

সকল শিশুর জন্য এ অনুষ্ঠান এবং বরাবরের মত এনসিটিফ সর্বদাই শিশুদের পাশে থাকবে।