এনসিটিএফ ঢাকা জেলার শিশুদের মুখোমুখি সংলাপ

শাওনঃ  ১১ সেপ্টেম্বর, শুক্রবার ন্যাশনাল চিলড্রেন টাক্সর্ফোস (এনসিটিএফ) ঢাকা জেলার উদ্যোগে মিরপুর আইডিয়াল গার্লস স্কুল এন্ড কলেজে অনুষ্ঠিত হলো শিশু অধিকার সংলাপ ২০১৫।অনুষ্ঠানটি বাংলাদেশ শিশু একাডেমি, ঢাকা জেলার শির্ক্ষাথীদের  অংশগ্রহণে  এক সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শুরু হয়। এ সময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোহাম্মদ নাজমুল আবেদিন, ঢাকা জেলার ডেপুটি কমিশনার (শিক্ষা ও প্রযুক্তি)।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রিড়া মন্ত্রণালয়ের সহকারী পরিচালক তারেক উজ্জামান। আরো উপস্থিত ছিলেন প্ল্যান ইন্টারন্যাশনালের সিনিয়র ম্যানেজার ফারুক আলম খান, সেভ দ্যা চিলড্রেনের সিনিয়র ম্যানেজার মীর রেজাউল করিম, এনসিটিএফ’র কেন্দ্রীয় কমিটি ও সাধারণ সদস্যবৃন্দ। অনুষ্ঠানে শিশুরা অতিথীদের কাছে বিভিন্ন সমস্যা নিয়ে তাদের ভাবনা ও বক্তব্য তুলে ধরেন। শিশুদের প্রশ্নের উত্তরে প্রধান অতিথি নাজমুল আবেদিন বলেন ‘শিশুরা যে তাদের সমস্যা নিজেরাই তুলে ধরেছেন এতে আমি অনেক খুশি হয়েছি।

এজন্য আমি তাদের স্বাগতম জানাই। তিনি আরও বলেন, বর্তমানে তথ্য প্রযুক্তির সহজ মাধ্যমে যে কেউ আমাদের কাছে সকল সমস্যা জানাতে পারেন ফোন, এসএমএস অথবা ই-মেইলের মাধ্যমে। তার মতে ২০ বছর পরে যখন আজকের শিশুরা দেশকে নেতৃত্ব দেবে তখন বাংলাদেশ একটি সুন্দর দেশে পরিণত হবে তাতে কোন সন্দেহ নেই। আসলে সকল সমস্যাই একটি অন্যটির সাথে জড়িত। তাই  সর্ব প্রথম নিজেদের শিক্ষিত করে গড়ে তুলতে হবে, তবেই অন্যান্য সমস্যার সমাধান হবে। এছাড়াও তিনি শিশুদের কথা দেন যে তাদের সমস্যাগুলো নিয়ে ওপর মহলের সাথে আলোচনা করবেন।