কুষ্টিয়ায় বিভিন্ন প্রতিযোগিতা ও অনুষ্ঠানের মধ্যে দিয়ে উদযাপন করা হল শিশু অধিকার সপ্তাহ

ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্স(এনসিটিএফ) প্রতিবারের ন্যায় এবাও তিনব্যাপী উদযাপন করল বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০১৫। ১১ থেকে ১৩ অক্টোবর পর্যন্ত বাংলাদেশ শিশু একাডেমীর সাথে উদযাপন করে শিশু অধিকার সপ্তাহ ২০১৫। তিনদিন জুড়ে বিভিন্ন প্রতিয়োগিতার আয়জন করা হয়েছিলো। এ সকল প্রতিয়োগিতার পুরস্কার বিতরন করা হয় ১৩ অক্টোবর কুষ্টিয়া শিল্পকলা একাডেমী অডিটোরিয়ামে।

উক্ত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুষ্টিয়ার জেলার অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) জনাব আবু হেনা মো: মুস্তফা কামাল, সম্মানিত অতিরিক্ত পুলিশ সুপার আবু বক্কর সিদ্দিক ও বিশিষ্ঠ ব্যাক্তিবর্গ। জেলা শিশু একাডেমীর জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জনাব মো: মখলেছুর রহমান এর স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সুচনা হয়। আলোচনা সভায় অতিথিবৃন্দ তাদের আলোচনার মধ্যে শিশুদের বিষয়ে অনেক গুরুত্বপৃর্ণ কিছু বিষয় তুলে ধরেন। সম্মানিত অতিরিক্ত পুলিশ সুপার তার ছোট বেলার কিছু কথা উল্লেখ করেন এবং অভিভাবক ও শিশুদের দুষ্টি আকর্ষন করে বলেন তোমরা সব-সময় বাবা মায়ের কথা শুনবে ও অভিভাবকদের বলেন শিশুদের কোন বিষয়ে চাপ না দিতে,এতে তাদের মানষিক বিকাশে বাধা সৃষ্টি করবে।

আলোচনা পর্ব শেষে বিয়জীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়। পুরস্কার বিতরণের পর সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়। সেখানে জেলা শিশু একাডিমীর প্রশিক্ষণাথীরা ও বাকপ্রতিবন্ধী শিশুরা অংশগ্রহন করে। আর এরই মধ্যে দিয়ে শেষ হয় শিশু অধিকার সপ্তাহ ২০১৫। যার শিক্ষা হয়ত শিশুদের মনে এক নতুন ভাবনা সুষ্টি করবে।