শিশু অধিকার পরিস্থিতি বিষয়ক গনশুনানি অনুষ্ঠিত

ইভটিজিং, বিনোদনের জন্য শিশু পার্ক স্থাপন সহ বিভিন্ন বিষয় নিয়ে মেহেরপুর পৌরসভার সঙ্গে শিশু অধিকার পরিস্থিতি বিষয়ক এক  গণশুনানির আয়োজন করে মেহেরপুর  পৌর এনসিটিএফ ।

গত ৬ নভেম্বর ২০১৬ মেহেরপুর  পৌরসভা ও এনসিটিএফ এর উদ্যোগে ও সেভ দ্য চিলড্রেন এর সহযোগিতায়  মেহেরপুর  পৌরসভা মিলনায়তনে  অনুষ্ঠিত হয়ে গেল সুনিদিরিষ্ট শিশু বাজেট ও শিশু অধিকার পরিস্থিতি বিষয়ক গণশুনানি। উক্ত শুনানিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহেরপুর পৌরসভার মেয়র জনাব মোতাছিম বিল্লাহ মতু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেভ দ্য চিলড্রেন এর সিনিয়র ম্যানেজার জনাব ফারুক হোসেন , এছাড়া আরও উপস্থিত ছিলেন পৌরসভার কউন্সিলর আল – মামুন, মনিরুল ইসলাম, রিয়াজতুল্লাহ  সহ অন্যান্য কউন্সিলরবিন্দ, পৌরসভার সচিব তৌফিকুল ইসলাম, সিসিজি প্রতিনিধি, শিক্ষক প্রতিনিধি , সেভ দ্য চিলড্রেন প্রতিনিধি গণ।

 উক্ত শুনানিতে এনসিটি এফ সদস্যগণ বিভিন্ন বিষয় ( যেমনঃ কখন, কোথায়, কিভাবে ইভটিজিং করা হয়, বিনোদনের জন্য শিশু পার্ক স্থাপনের দাবি, বিদ্যালয়ে  শিক্ষক সল্পতা দূরীকরণে পদক্ষেপ গ্রহণ, হাসপাতালে দরিদ্র শিশুদের বিনা পয়সায় চিকিৎসা , এনসিটিএফ এর দাপ্তরিক কার্যাবলী পরিচালনার জন্য পৌরসভায় রুম বরাদ্দের দাবি, নারী ও শিশু কল্যাণ স্ট্যান্ডিং কমিটিতে এনসিটিএফ কে অন্তর্ভুক্তি সহ বিভিন্ন বিষয়ের জন্য সুপারিশ করা হয়) । এ সময় মেহেরপুর পৌরসভার মেয়র জনাব মোতাছিম বিল্লাহ মতু এনসিটিএফ এর কার্যক্রম প্রশংসা করেন  ও এনসিটি এফ এর কাজে সহযগিতার আশ্বাস দেন এবং এনসিটিএফ এর দাপ্তরিক কার্যাবলী পরিচালনার মেহেরপুর পৌরসভায় এনসিটিএফ এর জন্য একটি কক্ষ বরাদ্ধ দেন।