আমঝুপি ইউনিয়নে শিশু অধিকার পরিস্থিতি বিষয়ক গনশুনানি অনুষ্ঠিত

শিশু শ্রম , বাল্যবিবাহ , ইভটিজিং  সহ বিভিন্ন বিষয় নিয়ে মেহেরপুর  সদর উপজেলার  আমঝুপি  ইউনিয়ন এর সঙ্গে শিশু অধিকার পরিস্থিতি বিষয়ক এক  গণশুনানির আয়োজন করে মেহেরপুর  আমঝুপি  ইউনিয়ন  এনসিটিএফ ।

গত ৮  নভেম্বর ২০১৬ মেহেরপুর  আমঝুপি  ইউনিয়ন  পরিষদ  ও এন সিটি এফ এর উদ্যোগে ও সেভ দ্য চিলড্রেন এর সহযোগিতায় আমঝুপি  ইউনিয়ন পরিষদ  মিলনায়তনে  অনুষ্ঠিত হয়ে গেল সুনিদিরিষ্ট শিশু বাজেট ও শিশু অধিকার পরিস্থিতি বিষয়ক এক  গণশুনানি। উক্ত শুনানিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমঝুপি  ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান বোরহানউদ্দিন চুন্নু । উপস্থিত ছিলেন  আমঝুপি  ইউনিয়ন পরিষদ মেম্বার মোঃ আক্তার হোসেন, মোঃ ডাবলু মিয়া, মোঃ কাশেম ,মোঃ আলেক চাঁদ সহ আরও অনেকে , এছাড়া আরও সেখানে উপস্থিত ছিলেন সেভ দ্য চিলড্রেন এর  ডেপুটি ম্যানেজার জনাব আবু তাহের , সিনিয়র অফিসার হাসান সিদ্দিকি মিলন, সিসিজি প্রতিনিধি, শিক্ষক প্রতিনিধি  সহ আরও অনেকে।

 উক্ত শুনানিতে এনসিটি এফ সদস্যগণ বিভিন্ন বিষয় ( যেমনঃ  কখন ,কোথায় ,কিভাবে ইভটিজিং করা হয় , ক্লাসে মোবাইল ফোন ব্যবহার , বিদ্যালয়ে  শিক্ষক সল্পতা দূরীকরণে পদক্ষেপ গ্রহণ ,  কমিউনিটি ক্লিনিকে সময়মত  চিকিৎসা প্রদান, নারী ও শিশু নির্যাতন প্রতিরোদে স্ট্যান্ডিং কমিটিতে এনসিটিএফ কে অন্তর্ভুক্তি , দরিদ্র শিশুদের তালিকাভুক্তি, শিশুদের মাদক দ্রব্য গ্রহণ প্রতিরোদে পদক্ষেপ গ্রহণ, এস এস সি পরীক্ষার ব্যবহারিক খাতা সাক্ষরে অতিরিক্ত ফি আদায়, শিশুদের বিদ্যালয়ে  খেলাধুলার সুযোগ – সুবিধা সৃষ্টি  সহ বিভিন্ন বিষয়ের জন্য সুপারিশ করা হয়)। এ সময় আমঝুপি ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান বোরহানউদ্দিন চুন্নু  এনসিটি এফ এর আলোচিত বিষয় গুলোর একত্ব ঘোষনা করেন। ইভটিজিং প্রতিরোদে হটলাইন চালুতে  ( ০১৭৩০১৬৫৪৮৮) তার নাম্বার প্রদান করেন , স্কুলে অতিরিক্ত ফি আদায়ের ব্যাপারে প্রধান শিক্ষকদের সাথে আলোচনা , বিদ্যালয়ে  শিশুদের খেলাধুলার জন্য প্রয়োজনীয় সামগ্রী প্রদানের আশ্বাস সহ  সকল বিষয়ের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ পাশাপাশি এনসিটি এফ কে সকল কাজে সহযগিতার কথা ঘোষণা করেন।