মুন্সিগঞ্জ জেলা এনসিটিএফ এর সদর হাসপাতাল পরিদর্শন

মুন্সিগঞ্জ জেলায় চলতি শীত মৌসুমে বেড়ে চলেছে নিউমোনিয়া ও শিশু ডায়রিয়ার প্রকোপ। প্রতিদিন অসংখ্য শিশু ভর্তি হচ্ছে হাসপাতালে, অনেকে প্রাথমিক চিকিৎসা নিয়ে ফিরে যাচ্ছে বাড়িতে। এমনই চিত্র পাওয়া গেছে মুন্সিগঞ্জ সদর হাসপাতালে।
১৭ই ফেব্রুয়ারি ২০১৯ সকালে ১৫০ শয্যা বিশিষ্ট মুন্সিগঞ্জ সদর হাসপাতালের শিশু ওয়ার্ড পরিদর্শন করেন ন্যাশনাল চিলড্রেন’স টাস্কফোর্স (এনসিটিএফ) মুন্সিগঞ্জ জেলা কমিটির সদস্যরা।
পরিদর্শনের সময় শিশু ও ডায়রিয়া ওয়ার্ডে ৩০টি বেডের বিপরীতে ২২ জন শিশু রোগী ভর্তি পাওয়া যায়। যাদের অধিকাংশই শীতজনিত নিউমোনিয়া ও ডায়রিয়ায় আক্রান্ত। শিশু ওয়ার্ড এর পরিবেশ ছিল অন্ধকার এবং স্যাতস্যতে। এসময় রোগীর স্বজনদের সাথে কথা বললে তারা জানান যে, বেশিরভাগই শীত জনিত রোগে আক্রান্ত। এছাড়া দায়িত্বরত ডাক্তাররা রোগী দেখতে কম সময় দেয় বলে অভিযোগ দেন স্বজনেরা। পরিদর্শনের সময় ওয়ার্ডের মেঝেতে শুকনো ময়লা দেখতে পাওয়া যায়। এ ব্যাপারে হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ আর এম সাখোয়াত এর সাথে সাক্ষাত এর সময় অভিযোগের ব্যাপারে জানালে তিনি বলেন, সমস্যা সমাধানে আমরা কাজ করছি এবং খুব শিঘ্রই নতুন ভবন চালু হবে যেখানে শিশু উপযোগী সুসজ্জিত শিশু ওয়ার্ড নির্মান করা হয়েছে। পরে হাসপাতাল তত্ত্বাবধায়ককে এনসিটিএফ এর কার্যক্রম সম্পর্কে অবগত করা হয়। তিনি শিশুদের এরকম উদ্যোগে উৎসাহ প্রদান করেন। সর্বশেষে কমিটির সদস্যরা তত্ত্বাবধায়ককে ধন্যবাদ দিয়ে বিদায় নেয়।