এনসিটিএফ চট্টগ্রাম জেলা কমিটির উদ্যোগে পথ শিশুদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ এবং তাদের নিয়ে ইফতার মাহফিল সম্পন্ন

আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ। এই ঈদে হাসি ফুটুক প্রতিটি শিশুর মুখেই। এই লক্ষকে সামনে রেখে ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্স (এনসিটিএফ), চট্টগ্রাম কতৃক ১৫ জন অসহায় এবং পথ শিশুদের নিয়ে আয়োজন করা হয় ইফতার মাহফিল এবং ঈদ বস্ত্র বিতরণ কর্মসূচি।

উক্ত প্রোগ্রামে ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্স (এনসিটিএফ), বাংলাদেশ এর কেন্দ্রীয় সভাপতি সাইফুল ইসলাম মিরাজ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জনাব নার্গিস সুলতানা। এছাড়াও বিশেষ অতিথির বক্তব্য রাখেন ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্স (এনসিটিএফ), চট্টগ্রাম এর প্রধান উপদেষ্টা জনাব শাহরিয়ার তামিম সৌরভ এবং আরও বক্তব্য রেখেছিলেন জেলা ভলান্টিয়ার আহসান উল্লাহ হাসান এবং প্রমি আপু।

সভাপতির বক্তব্যে সাইফুল ইসলাম মিরাজ বলেন, ঈদ মানে হাসি, ঈদ মানে খুশি। একা একা হয় না তো ঈদ হয় না তো ঈদের খুশি। তাই এই ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতেই আমদের এই ছোট্ট আয়োজন। সমজের সকলে যদি একটু একটু করে যদি এভাবে এগিয়ে আসি তাহলে কোনো ঈদেই আর কোনো শিশুকে আর মলিন হাসি হাসতে হবে না। তাই সকলের কাছে তিনি আবেদন জানান যেন সকলেই আমরা নিজ নিজ অবস্থান থেকে একটু হলেও এগিয়ে আসি।

পুরো প্রোগ্রামটিই হামদ, নাত, কিরাত আর বক্তৃতার মিশেল স্বাদে সাজানো ছিল। সবকিছু শেষেই ইফতার এর আগ মুহূর্তে প্রধান অতিথি জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জনাব নার্গিস সুলতানা শিশুদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ করেন। 

তারপর মোনাজাত শেষে শুরু হয় সকলকে নিয়ে ইফতার। ইফাতার শেষে শিশুদের সাথে নিয়ে এনসিটিএফ চট্টগ্রাম একই ফ্রেমে আবদ্ধ হয় এবং তারপরই সমাপ্তি হয় এই প্রোগ্রাম।

গালিব সাইমুম
চাইল্ড পার্লামেন্ট মেম্বার, এনসিটিএফ,
চট্টগ্রাম।