জেলা প্রসাশকের সাথে নব-নির্বাচিত মেহেরপুর এনসিটিএফ এর সৌজন্য সাক্ষাৎ

৬ জুন ২০১৮ তারিখ মেহেরপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এনসিটিএফ, মেহেরপুর এর ৩০ জনের একটি টিম নতুন জেলা প্রশাসক, জনাব আনোয়ার হোসেন এর সাথে সার্বিক কর্মকান্ড নিয়ে সাক্ষাৎ করে। সাক্ষাতকালে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক, জনাব শেখ ফরিদ, নির্বাহী মেজিট্রট, সরকারি-বেসরকারি কর্মকর্তাবৃন্দ এবং ইলেক্ট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ এছাড়াও উপস্থিত ছিলে সদর উপজেলার, উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মিজানুর রহমান।সাক্ষাতকালে শিশুরা এনসিটিএফ এর স্থানীয় এবং জাতীয় কর্মকান্ড নিয়ে বিস্তারিত ভাবে জেলা প্রশাসক কে অবগত করেন। এনসিটিএফ এর গ্রঠনপ্রণালী, লক্ষ-উদ্দেশ্য, এবং নব-নির্বাচিত কমিটির সাথে সৌজন্য সাক্ষাত শেষে শিশুরা এক একজন বিভিন্ন বিষয় নিয়ে ঘন্টাব্যাপি আলোচনা করে। আলোচনার মধ্যে অন্যতম বিষয়গুলো ছিলো।

  • শিশু বাজেট, এখানে উল্লেক্ষ যে, মেহেরপুর জেলার বিভিন্ন ইউনিয়ন এ ইতমধ্যে বাজেট সভায় শিশুরা অংশগ্রহণ করেছে এ বিষয়ে অভিজ্ঞতা বিনিময় হয়।
  • ইউনিয়ন থেকে পর্যায়ক্রমে জাতীয় পর্যায়ে শিশুদের একাউন্টিবিলিটি সেশন নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।
  • শিশুবান্ধব স্থানীয় সরকার ব্যবস্থা বাস্তবায়নে এনসিটিএফ মেহেরপুর এর অগ্রগতি এবং সার্বিক কর্মকান্ড নিয়ে আলেচনা করা হয়।
  • এসকল কর্মকান্ডের পাশাপাশি শিশুরা স্বউদ্যোগী ভাবে বেশ কিছু কার্যক্রম পরিচালনা করে যেমন, দরিদ্র শিশুদের ঈদবস্ত্র বিতরণসহ বিভিন্ন কর্মকান্ড নিয়ে জেলা প্রশাসকের সাথে শিশুরা বিস্তারিত আলোচনা করে।
    সাক্ষাতের ২য় পর্বে জেলা প্রশাসক মহোদয় উপস্থিত সকল শিশুর সাফল্য কামনা করে শিশুদের এ ধরনের কর্মকান্ডের সাথে একাত্বতা প্রকাশ করে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। সেইসাথে এসকল কর্মকান্ড বাস্তবায়নের জন্য সকল প্রকার সহযোগিতা প্রদানের প্রতিশ্রুতি দিয়ে নব-নির্বচিত কমিটর সার্বিক মঙ্গল কামনা করে অনুষ্ঠানের সমাপ্তি করেন।

উক্ত অনুষ্ঠনের সার্বিক সহযোগিতায় ছিলেন হাসান মাহমুদ।