গাইবান্ধায় সরকারি বালিকা বিদ্যালয়ে এনসিটিএফ এর সাধারণ সদস্য সংগ্রহ ও স্কুল কমিটি গঠন

ন্যাশনাল চিলড্রেন’স টাস্কফোর্স (এনসিটিএফ) গাইবান্ধা এর আয়োজনে সাধারণ সদস্য সংগ্রহ কার্যক্রম সম্পন্ন করা হয়েছে। ২৬ এপ্রিল বুধবার গাইবান্ধা সরকারি উচ্চ বালিকা উচ্চ বিদ্যালয়ে এ কার্যক্রম সম্পন্ন করা হয়। এতে ওই শিক্ষা প্রতিষ্ঠানের দুই শিফটে আগ্রহী সর্বমোট ১৪৯ জন শিক্ষার্থী এনসিটিএফ এর সদস্য ফরম পূরণ করেন। পরে তাদের মধ্য হতে আগ্রহী শিক্ষার্থী বাছাই করে গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচনের মাধ্যমে ১১ সদস্য বিশিষ্ট স্কুল কমিটি গঠন করা হয় এবং তাদের কে তাদের দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে ধারণা দেওয়া হয়।
এছাড়াও বাল্যবিবাহ, মাদকের কুফল সম্পর্কে, ইভটিজিং, শিশু নির্যাতন, শিশুশ্রম প্রভৃতি বিষয়ে ধারণা দেওয়া হয়। কর্মসূচি বাস্তবায়নে সহযোগিতা করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবুল কালাম আজাদ, সহকারি শিক্ষক স্বপন সাহা।

এ সময় উপস্থিত ছিলেন এনসিটিএফ গাইবান্ধা এর সভাপতি আশিকুর রহমান শাওন, যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবা খাতুন প্রাপ্তি, শিশু সাংবাদিক মেহেদী হাসান, শিশু গবেষক খুশবু আক্তার, এবিএম রায়হান রাফি, চাইল্ড পার্লামেন্ট মেম্বার জান্নাতুল মাওয়া, সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান মুছা, জেলা ভলান্টিয়ার তাওহীদ তুষার ও মারফিয়া সিলভী।