পাবলিক একাউন্টিবিলিটি সেশন অনুষ্ঠিত

৩০/০৯/২০১৬ ইং তারিখে  বাংলাদেশ শিশু একাডেমী ও এনসিটিএফ, মৌলভীবাজার-এর উদ্যোগে জেলা প্রশাসক সম্মেলন হলে অনুষ্ঠিত হimg_0724য়ে গেলো বড়দের সাথে ছোটদের এক ব্যতিক্রমধর্মী পাবলিক একাউন্টিবিলিটি সেশন। সেশনের শুরুতেই জেলা ভলান্টিয়ার জিল্লুর রহমান ও এনসিটিএফ  এর সাবেক সাংগঠনিক সম্পাদক  মাহফুজুর রহমান মাহদীর পরিচালনায় ছিল মৌলভীবাজার জেলায় এনসিটিএফ এর কার্যক্রম সম্পর্কিত চমৎকার পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন।

সেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলার জেলা প্রশাসক জনাব মোঃ তোফায়েল ইসলাম। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জনাব মোহাম্মদ মাসুকুর রহমান সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রশাসক সাবেক হুইপ জনাব আজিজুর রহমান, সিভিল সার্জন ডাঃ সত্যকাম চক্রবর্তী, পৌরসভার মেয়র জনাব ফজলুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জনাব ফারুক আহমেদ, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী জনাব উৎপল সামন্ত, জেলা শিশু  বিষয়ক কর্মকর্তা মোঃ জসীম উদ্দীন।

এ ছাড়াও এনসিটিএফ সদস্যদের প্রশ্নের মুখোমখি হন জেলা শিক্ষা কর্মকর্তা, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক, মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক, সাংবাদিক জনাব নজরুল ইসলাম মুহিব ও জনাব সালেহ এলাহি কুটি, ব্র্যাক প্রতিনিধি জনাব আরিফুর রহমান এবং সেইভ দ্য চিলড্রেন প্রতিনিধি জনাব নাদিরা আক্তার। এনসিটিএফ-এর পক্ষ থেকে শিক্ষা, স্বাস্থ্য, শিশুপার্ক, যানজট, মাদকদ্রব্য,ইভটিজিং, বাল্যবিবাহ, নারী নির্যাতন এবং বিদ্যালয় সম্পর্কিত বিভিন্ন বিষয়ে আলোকপাত করে বক্তব্য রাখে পারভীন আক্তার, মোঃ সামিন বক্স সাদি, সোমা আক্তার, ইমন পাল, জেনি রহমান, মোঃ কামরুল ইসলাম, রোমানা চৌধুরী, শমরিতা পাল ঐশী এবং সাদিয়া ওয়াসিমা লিলি।