School Campaign for mass awareness

With an aim to raise awareness ,National Children’s Task Force organized  a school campaign with the support of District Information Officer at Kolokakoli Secondary School in Khustia on 28 November 2015. A video documentary and quiz competition reached to the children with the message of child marriage effect.


এনসিটিএফ কুষ্টিয়ার বাল্য বিবাহ রোধে স্কুল ক্যাম্পেইন ও কুইজ প্রতিযোগিতা                            

সাজিদ হাসাস(কুষ্টিয়া): গত ২৪ নভেম্বর, ২০১৫ কুষ্টিয়া জেলা এনসিটিএফ কমিটি কলকাকোলি মাধ্যমিক বিদ্যালয়ের হল রুমে বাল্য বিবাহ রোধে প্রামান্য চলচিত্র কুষ্টিয়া জেলা তথ্য অফিসের সাহায্যে অনুষ্ঠান আয়োজন করে । অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলার সিনিয়র তথ্য অফিসার জনাব তৌহিদুজ্জামান, আরও উপস্থিত ছিলেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জনাব মখলেছুর রহমান ও কলকাকোলি মাধ্যমিক বিদ্যালয়ের চিত্রাঙ্কন শিক্ষক জনাব জাফর আহমদ । প্রামান্য চিত্র প্রদর্শন এর পর অতিথিবৃন্দ বাল্য বিবাহ রোধে কিছু উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশে বক্তব্য রাখেন ।

ছাত্র-ছাত্রীদের চলচিত্র দেখানোimg_1667Sobujbarta শেষে বাল্য বিবাহ রোধের উপর বিভিন্ন প্রশ্ন করা হয়, প্রশ্নের সঠিক উত্তর দিয়ে বিজয়ীদের হাতে তুলে দেওয়া হয় । কুষ্টিয়া জেলা এনসিটিএফ এর সভাপতি মো: মুসাব্বির হোসেন শিশু অধিকার, বাল্য বিবাহ ও এনসিটিএফ নিয়ে একটি ডিজিটাল প্রেজেন্টেশন প্রদর্শন করেন । এছাড়াও কুষ্টিয়া জেলা কমিটির বিভিন্ন কার্যক্রম ও সফলতা সমূহ উপস্থাপন করেন ।

img_1705Sobujbartaকুষ্টিয়া জেলা এনসিটিএফ ২০১২ সাল থেকে চালু কৃত বাল্য বিবাহ বন্ধে হট-লাইন নাম্বার ছাত্র-ছাত্রীদের দেয়া হয় । এ অনুষ্ঠানে কুষ্টিয়া জেলা এনসিটিএফর এর উদ্দেশ্য হল, বাল্য বিবাহের চলচিত্র দেখিয়ে ছাত্র-ছাত্রীদের এবং সমাজকে বাল্য বিবাহ রোধে সচেতন করা । এই অনুষ্ঠানে উপস্থিত ছিলো এনসিটিএফ জেলা কমিটির সভাপতি মো: মুসাব্বির হোসেন, সাধারন সম্পাদক মো: আরিফুল ইসলাম, সাংগাঠনিক সাম্পাদক মো: আজমাইন মাহাম্মুদ,যুগ্ন সাধারন সম্পাদক নিগার সুলতানা, কুষ্টিয়া জেলা এনসিটিএফ এর শিশু সাংবাদিক এবং খুলনা বিভাগীয় প্রধান মো: সাজিদ হাসান(সৃষ্টি)। এ অনুষ্ঠানে সকল প্রকার সহযোগিতা করে থাকে কুষ্টিয়া জেলা তথ্য অফিস।