গাইবান্ধায় এনসিটিএফ এর সরকারি শিশু পরিবার বালক ও বালিকা পরিদর্শন

জাতীয় পর্যায়ের শিশু অধিকার বাস্তবায়নকারী শিশু সংগঠন ন্যাশনাল চিলড্রেন’স টাস্কফোর্স (এনসিটিএফ) গাইবান্ধা জেলা কমিটির উদ্যোগে সরকারি শিশু পরিবার বালক ও বালিকা পরিদর্শন করা হয়েছে।

গত (১৪ মার্চ) বৃহস্পতিবার দুপুরে সরকারি শিশু পরিবার বালিকা ও বিকালে সরকারি শিশু পরিবার বালক  এতিমখানার নিবাসী শিশুদের নিয়ে বিভিন্ন প্রশ্ন করা হয়। 
পরিদর্শনকালে লক্ষ্য করা যায় যে শিশু পরিবার বালিকার খেলার মাঠ এখনো সমতল করা হয়নি। এতে করে তারা খেলাধুলা করতে পারছে না শিশুরা। 
এ বিষয়ে শিশু পরিবার বালিকার সহকারী শিক্ষক ফরিদা ইয়াসমিন জানান, জেলা প্রশাসন থেকে বরাদ্দ দেয়ার কথা ছিলো তা এখনো বাস্তবায়ন করা হয়নি।
অন্যদিকে, শিশু পরিবার বালকের নৈশ্য প্রহরী নেই, পর্যাপ্ত পড়ার টেবিল নেই, উত্তর পার্শ্বের ভবন ঝুঁকিপূর্ণ। এ বিষয়ে শিশু পরিবার বালকের উপতত্ত্বাবধায়ক মানিক চন্দ্র রায় জানান দ্রুত সমস্যা গুলো সমাধান করা হবে। 

এসময় উপস্থিত ছিলেন এনসিটিএফ গাইবান্ধা জেলা কমিটির  সাধারণ সম্পাদক আবু সায়েম, যুগ্ম সাধারণ সম্পাদক মনিরা ফেরদৌস, শিশু গবেষক জান্নাতুল জ্যোতি, শিশু সাংসদ সদস্য মো. মেহেদী হাসান, সুমাইয়া আক্তার মিম, সাবেক সভাপতি মশিউর রহমান মুছা, জেলা ভলান্টিয়ার মনির হোসেন ও শ্রাবনী রহমান প্রমুখ।