গাইবান্ধায় শিশু সুরক্ষায় এনসিটিএফ এর স্কুল কমিটি গঠন

জাতীয় পর্যায়ে শিশু অধিকার বাস্তবায়নকারী শিশু সংগঠন ন্যাশনাল চিলড্রেন’স টাস্কফোর্স (এনসিটিএফ), গাইবান্ধা জেলা কমিটির উদ্যোগে স্কুল পর্যায়ে শিশু অধিকার পরিস্থিতি মনিটরিং করার জন্য সদস্য সংগ্রহ ও শিশু সুরক্ষায় কমিটি গঠন সম্পন্ন হয়েছে।
বাংলাদেশ শিশু একাডেমী গাইবান্ধা, সেভ দ্য চিলড্রেন ও প্ল্যান ইন্টারন্যাশনাল এর সহযোগিতায় গত (২৫ ফেব্রুয়ারি), সোমবার সকালে গাইবান্ধা সদর উপজেলা মডেল স্কুল এন্ড কলেজে এ কার্যক্রম অনুষ্ঠিত হয়।
সদস্য সংগ্রহ কার্যক্রমের শুরুতে এনসিটিএফ জেলা কমিটির সদস্যরা প্রত্যেক শ্রেণিতে এনসিটিএফ এর কার্যক্রম ও জেলার সর্বশেষ শিশু অধিকার পরিস্থিতি তুলে ধরে। পরে আগ্রহী ১৪৫ জন শিশু শিক্ষার্থী এনসিটিএফ এর সাধারণ সদস্য ফরম পূরণ করে। পরে আগ্রহী শিশুদের মধ্য হতে যোগ্যতা ও দক্ষতার ভিত্তিতে   ১১ সদস্যের শিশু সুরক্ষা স্কুল কমিটি গঠন করা হয়। এ সময় সহযোগিতা করেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ প্রফেসর মোঃ আমজাদ হোসেন চৌধুরি।

নির্বাচিত সদস্যদেরকে এনসিটিএফ এ তাদের ভুমিকা ও কার্যক্রম, শিশু অধিকার সনদ সম্পর্কে ধারনা দেয়া হয়।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন এনসিটিএফ এর সভাপতি মোঃ মেহেদী হাসান অন্তর, সাংগঠনিক সম্পাদক আবিদ হাসান পলক, শিশু সাংবাদিক ছনিয়া, জেলা ভলান্টিয়ার মনির হোসেন মিলন, শ্রাবনী রহমান ও সাবেক সভাপতি, উপদেস্টা আশিকুর রহমান শাওন।