গাইবান্ধায় মেধাবী, দরিদ্র ও বিশেষ শ্রেণির শিশুদের মাঝে শিক্ষা উপকরন বিতরণ

মেহেদী হাসান, গাইবান্ধাঃ ২০১৩ সালের ২৪ এপ্রিল। দেশে ঘটে ভয়াবহ দুর্ঘটনা ‘রানা প্লাজা ধস’। যা বিশ্বের তৃতীয় বৃহত্তম শিল্প দুর্ঘটনা হিসেবে বিবেচিত। সেই দুর্ঘটনায় নিহত শ্রমিকদের সন্তান, যাদেরকে পরম স্নেহে থাকা, খাওয়া ও লেখাপড়ার ব্যবস্থা করেছে ওল্ড রাজশাহী ক্যাডেট এসোসিয়েশন (অরকা) নামের একটি বে-সরকারি সংগঠন। গাইবান্ধার ফুলছড়ির নিভৃত পল্লী হোসেনপুরে ‘অরকা হোমস’ নামের আবাসিকে অবস্থান করছে দেশের বিভিন্ন জেলা হতে আগত ৪০ এতিম শিশু। যাদের মধ্যে ২৩ জন ছেলে ও ১৭ জন মেয়ে এবং তারা স্থানীয় হোসেনপুর মুসলিম একাডেমিতে বিভিন্ন শ্রেণিতে লেখাপড়া করছে।
গত ২৯ অক্টোবর এই অরকা হোমসের এতিম শিশুদের মাঝে উপহার হিসেবে পরীক্ষার উপকরন ও রং পেন্সিল বক্স প্রদান করেন ন্যাশনাল চিলড্রেন’স টাস্কফোর্স (এনসিটিএফ) গাইবান্ধা জেলা শাখার সদস্যরা।
অনাড়ম্বরপূর্ন একটি অনুষ্ঠানের মাধ্যমে এইসব এতিম শিশুদের মাঝে ৪ জন পিএসসি পরীক্ষার্থীকে পরীক্ষা উপকরন ও সকলকে একটি করে রং পেন্সিল বক্স তুলে দেয়া হয়।
এ সময় উপস্থিত ছিলেন হোসেনপুর মুসলিম একাডেমীর প্রিন্সিপাল মো. আব্দুস সামাদ, অরকা হোমসের তত্বাবধায়ক মো.জাহিদুল হক, এনসিটিএফ জেলা কমিটির সদস্যবৃন্দ ও মুসলিম একাডেমীর শিক্ষকবৃন্দ।