খুলনায় এনসিটিএফের দুই দিন ব্যাপি আইসিটি ও ডকুমেন্টেশন প্রশিক্ষণ সম্পন্ন

ন্যাশনাল চিলড্রেন’স্ টাস্কফোর্সের (এনসিটিএফ) খুলনা বিভাগীয় পর্যায়ে ২দিন ব্যাপি আইসিটি ও ডকুমেন্টেশন প্রশিক্ষণ ২০-২১ মে ২০১৫ ইং সম্পন্ন হয়েছে।

ম্যাস্-লাইন মিডিয়া সেন্টার (এমএমসি) এর আয়োজনে এবং সেভ দ্য চিলড্রেন এর সহযোগিতায় ৬৪ জেলাতে এনসিটিএফের আইসিটি এন্ড ডকুমেন্টেশন বিষয়ক প্রশিক্ষণের খুলনা বিভাগীয় পর্যায়ে সম্পন্ন হয়েছে ।
খুলনার সিএসএস আভা সেন্টারে অনুষ্ঠিত উক্ত প্রশিক্ষণে খুলনা বিভাগের ১০টি জেলার প্রতি জেলা থেকে ২ জন করে শিশু এ প্রশিক্ষণে অংশগ্রহণ করে।

উক্ত প্রশিক্ষণে শিশুদের আইসিটি এন্ড ডকুমেন্টেশনের উপর প্রশিক্ষণ প্রদান করা হয়। আইসিটি প্রশিক্ষণে কম্পিউটার পরিচিতি ও ব্যবহার, ইন্টারনেট ও ব্যবহার, ইমেইল, সার্চ ইঞ্জিন, সোস্যাল মিডিয়া ও বাংলাদেশের ব্যাতিক্রমধর্মী শিশুতোষ ওয়েবপোর্টাল এনসিটিএফবিডিডটওআরজি এর ব্যবহারের উপর বাস্তব প্রশিক্ষণ দেওয়া হয়।

প্রশিক্ষণের শেষদিন অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনার দক্ষিণাঞ্চল প্রতিদিনের সম্পাদক এবং খুলনা প্রেস ক্লাবের সাবেক সহ-সভাপতি এস.এম. সাহিদ হোসেন। শিশুদের উদ্দেশে বক্তব্যে তিনি বলেন, বর্তমান বিশ্ব প্রযুক্তি নির্ভর। আর প্রযুক্তির বিশ্বে বাংলাদেশও যুক্ত হয়েছে। বর্তমান শিশুদের এই প্রযুক্তির সাথে সম্পর্ক স্থাপন করতে হবে। আর এনসিটিএফ এক্ষেত্রে অনেক এগিয়ে। এনসিটিএফের সাথে সম্পর্কিত শিশুরা আরো অনেক শিশুর তুলনায় অনেক মেধাবী। তারা সামাজিক দায়বদ্ধতা নিরসনে প্রতিজ্ঞাবদ্ধ।
তিনি আশা প্রকাশ করেন, বাংলাদেশের সফলতায় এনসিটিএফ অনেক বড় অংশীদার হওয়ার যোগ্যতা রাখে।

উক্ত প্রশিক্ষণ পরিচালনায় ছিলেন ম্যাস্-লাইন মিডিয়া সেন্টার (এমএমসি) এর প্রকল্প কর্মকর্তা সাইফ মাহদী, আইসিটি প্রশিক্ষক হিসেবে ছিলেন সবুজবার্তা ডট কমের সম্পাদক, আসাদজোন ডট কমের স্বত্বাধিকারী এবং এনসিটিএফের সিওয়াইভি মোঃ আসাদুজ্জামান এবং এনসিটিএফের সিওয়াইভি মিদুল ইসলাম মৃদুল।

এছাড়াও উপস্থিত ছিলেন খুলনা এনসিটিএফের ডিভি জাহিদুল ইসলাম সুমন এবং জান্নাতুল ফেরদৌস দিনা।