শরিয়তপুর জেলায় শিশু বন্ধু প্ল্যাটফর্ম গঠন বিষয়ক সভা সম্পন্ন

শরিয়তপুর জেলার শিশু অধিকার প্রতিষ্ঠায় ন্যাশনাল চিলড্রেন’স টাস্কফোর্স (এনসিটিএফ) শরিয়তপুর জেলার আয়োজনে “শিশু অধিকার বাস্তবায়নে লড়বো মোরা ঐকতানে” এই প্রতিপাদ্যকে সামনে রেখে গত ১২ই ডিসেম্বর ২০১৮ সদর উপজেলা অডিটোরিয়াম এ শিশুদের আহবানে আগত জেলার শিশু বান্ধব বিভিন্ন ব্যক্তিদের নিয়ে শিশু বন্ধু প্ল্যাটফর্ম গঠন ও প্রথম সভা অনুষ্ঠিত হয়।

জেলা এনসিটিএফ কমিটির সভাপতি সাজেদুল ইসলাম সাহেদের সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুর রহমান শেখ। আয়োজনের শুরুতে এনসিটিএফ ও শিশু বন্ধু প্ল্যাটফর্ম বিষয়ক বিস্তারিত আলোচনা করেন সেভ দ্যা চিলড্রেনের চাইল্ড রাইটস প্রমোটার মমতাজুল ইসলাম রুমন। পরবর্তীতে জেলার স্থানীয় শিক্ষক, আইনজীবি, চিকিৎসক, সমাজসেবী, ব্যবসায়ী, সাংবাদিক, এনজিও কর্মকর্তা, অভিভাবক সহ শিশুদের উন্নয়নে শিশু বান্ধব বিভিন্ন পেশাজীবিদের সমন্বয়ে ১১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি ঘোষনা করেন প্রধান অতিথি মহোদয় যারা আগামীতে শিশু বান্ধব জেলা গঠনে এনসিটিএফ এর দক্ষতা উন্নয়ন ও সার্বিক সহযোগিতা করে পাশে থাকবেন।

কমিটির সদস্যরা হলেনঃ

১. জনাব,মজিবর রহমান – সভাপতি

২.জনাব, ফাতেমা আক্তার শিল্পী- সম্পাদক

৩. জনাব,জিয়া উদ্দিন আহমেদ- সদস্য

৪. জনাব,মোঃ মানিক মোল্যা – সদস্য

৫.জনাব, বিজয় কৃষ্ণ পাল- সদস্য

৬.জনাব, মোঃ মাহবুবুর রহমান- সদস্য

৭.জনাব, মিজানুর রহমান চৌধুরী-সদস্য

৮. জনাব,রোকনুজ্জুমান পারভেজ- সদস্য

৯. জনাব,সত্যজীৎ ঘোষ- সদস্য

১০. জনাব,মোঃ আব্দুর রব কোতোয়াল- সদস্য

১১. জনাব,শহীদুল ইসলাম পাইলট- সদস্য

এছাড়াও জেলা শিশু বিষয়ক কর্মকর্তা সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন।

নবনির্বাচিত কমিটিকে ফুল দিয়ে বরণ করে জেলা এনসিটিএফ কার্যনির্বাহী কমিটির সদস্যরা।

নির্বাচিত কমিটির সভাপতি জনাব মজিবর রহমান এর সভাপতিত্বে বিশেষ সভা অনুষ্ঠিত হয় যেখানে এনসিটিএফ কার্যনির্বাহী কমিটির সাথে পরিচয় এবং সকল সদস্যদের আগামী কর্মসূচিতে পাশে থাকার প্রত্যাশা ব্যক্ত করে সভার সমাপ্তি ঘোষনা করেন।

সভায় বাংলাদেশ শিশু একাডেমীর প্রতিনিধি ও বিভিন্ন সরকারী প্রতিনিধি উপস্থিত ছিলেন। এছাড়াও এনসিটিএফ কার্যনির্বাহী সদস্যগণ, উপদেষ্টাগণ, জেলা ভলান্টিয়ারদ্বয় উপস্থিত ছিলেন।