এনসিটিএফ কে মনিটরিং করার জন্য সাইকেল দেয়া হবে …………………………………………………………..………………………………….. ইউপি চেয়ারম্যান

গত ২৪ সেপ্টেম্বর ২০১৮ মেহেরপুর সদর উপজেলার ন্যাশনাল চিলড্রেন’স টাস্ক ফোর্স (এনসিটিএফ) ইউনিয়ন কমিটির আয়োজনে আমঝুপি ইউনিয়ন পরিষদে সুনির্দিষ্ট শিশু  বাজেট ও শিশু অধিকার বিষয়ক জবাবদিহিতা মূলক অনুষ্ঠান গণ-শুনানি অনুষ্ঠিত হয়।

গণ-শুনানি বিষয়ক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমঝুপি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বোরহান উদ্দিন চুন্নু।বিশেষ অতিথি ছিলেন ইউপি সদস্য, শিক্ষক, অভিভাবক এবং সেভ দ্যা চিলড্রেনের কর্মকর্তাগণ।

এনসিটিএফ মেহেরপুরের সভাপতি এস এম মেহরাব হোসেন এর শুভেচ্ছা বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। পরে এনসিটিএফ সদস্যরা তাদের ইউনিয়নের শিশুদের শিক্ষা, স্বাস্থ্য, বিনোদন এবং সুরক্ষা বিষয়ে বিভিন্ন সমস্যা ও সুপারিশ তুলে ধরেন। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে বিশেষ অতিথিগণ বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য দেন। আমঝুপি ইউনিয়ন এনসিটিএফ এর সভাপতি মোছাঃ সুরভী সমাপনী বক্তব্যে শিশুদের উত্থাপিত সমস্যার সমাধানে অতিথীদের দেয়া প্রত্যাশাগুলো বাস্তবায়ন হবে বলে আশা প্রকাশ করে অনুষ্ঠানের সম্মাপ্তি ঘোষণা করেন।

প্রধান অতিথির বক্তব্যে আমঝুপি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শিশুদের সমস্যাগুলোর সাথে একমত প্রকাশ করেন। তিনি বলেন কিছু কিছু বিষয়ের সমাধানে ইতোমধ্যে পদক্ষেপ নিয়েছেন।  এর মধ্যে বাল্যবিবাহ প্রতিরোধে সহযোগিতা, বিদ্যালয় সংস্কার ও মানউন্নয়নে পদক্ষেপ, কমিউনিটি ক্লিনিকে ঔষুধ সরবরাহ, রঘুনাথপুরে দুরবর্তী মেয়ে শিক্ষার্থীদের জন্য ১০ লক্ষ টাকার সাইকেল বিতরণ প্রকল্প গ্রহণসহ অন্যান্য বিষয় উল্লেখযোগ্য। এসময় এনসিটিএফ সদস্যদের স্কুল ও কমিউনিটির বিভিন্ন কাজের জন্য সাইকেল প্রদনের কথাও বলেন অনুষ্ঠানের প্রধান অতিথি।