এনসিটিএফ কুষ্টিয়ার ঈদ বন্ত্র বিতরণ ও মেহেদী উৎসব

সাজিদ হাসান: ১৬ই জুলাই ২০১৫ বৃহস্পতিবার ন্যাশনাল চিলড্রেন’স টাস্কফোর্স (এনসিটিএফ), কুষ্টিয়া জেলা কমিটির উদ্যোগে কুষ্টিয়া জলা শহরের বিভিন্ন এলাকা থেকে আগত প্রায় ৪২ জন দুস্থ ও প্রতিবন্ধী শিশুদের মাঝে ঈদের নতুন পোশাক প্রদান এবং মেহেদী উৎসব অনুষ্ঠিত হয় । এই উৎসবে শিশুদের হাতে মেহেদী পড়িয়ে দেওয়া হয়ে এবং শ্রাবণের বর্ষায় সকল শিশুর  হাতে কদম ফুল দেওয়া হয় । বাদল দিনে ঝিরি ঝিরি বৃষ্টির ভিতরে শিশুরা কদম ফুল পেয়ে অনেক উৎফুল্ল হয়।

ঈদে দুস্থ ও প্রতিবন্ধী শিশুদের মুখে হাসি ফুটিয়ে তোলার মূল লক্ষ্য নিয়ে প্রতিবারের ন্যায় এবারও এই উদ্যোগ গ্রহন করা হয়। এনসিটিএফ কুষ্টিয়ার সদস্যরা নিজেদের ব্যাক্তিগত অর্থায়নে ঈদ বস্ত্র দুস্থ শিশুদের মাঝে বিতরণ করে। ঈদ বস্ত্র বিতরণের সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিশু একাডেমী, কুষ্টিয়া জেলা শাখার জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জনাব মখলেছুর রহমান।

এ সময় তিনি এনসিটিএফ কুষ্টিয়ার সকল সদস্যকে এ কর্মসূচী গ্রহন করার জন্য প্রশংসা করেন পরবর্তীতে শিশুদের জন্য আরো উন্নয়নমূলক কাজ করার জন্য উৎসাহ প্রদান করেন।

এরপর তিনি দুস্থ শিশুদের মাঝে ঈদের নতুন পোশাক প্রদান করেন। উল্লেখ্য ন্যাশনাল চিলড্রেন’স্ টাস্কফোর্স (এনসিটিএফ) বাংলাদেশে জাতীয় পর্যায়ের বৃহত্তম একমাত্র শিশু সংগঠন। ২০০৩ সাল এ প্রতিষ্ঠিত সংগঠনটি বর্তমানে ৬৪ জেলা সহ বিভিন্ন থানা ও উপজেলায় শিশু অধিকার বাস্তবায়নের জন্য কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে।

এছাড়াও ঈদ বস্ত্র বিতরণের সময় উপস্থিত ছিলেনকুষ্টিয়া এনসিটিএফ এর সভাপতি মোঃ মুসাব্বির হোসেন, জেলা কমিটির সাধারন সম্পাদক সানজিদা সালাম আনিকা, সাংগঠনিক সম্পাদক রাকিব, চাইল্ড পার্লামেন্ট মেম্বার মুমতারিন রহমান ইলমা,শিশু গবেষক আসিফ ও তন্দ্রা , কুষ্টিয়া জেলা এনসিটিএফ এর শিশু সাংবাদিক ও খুলনা বিভাগীয় প্রধান এবং সবুজ-বার্তার বার্তা সম্পাদক শিশু সাংবাদিক সাজিদ হাসান (সৃষ্টি) সহ সেভ দ্য চিলড্রেন এর এনসিটিএফ প্রজেক্টের কেন্দ্রীয় ইয়ুথ ভলান্টিয়ার মোঃ আসাদুজ্জামান এবং সেভ দ্য চিলড্রেন এর জেলা ভলান্টিয়ার মোঃ শাকিল ও তন্নী ।

মিডিয়া পার্টনার হিসেবে ছিলোঃ সবুজবার্তা ডট কম