রায়েরবাজারে শিশুদের দক্ষতা বৃদ্ধি বিষয়ক প্রশিক্ষণ

ন্যাশনাল চিলড্রেন’স্ টাস্কফোর্স (এনসিটিএফ) রায়েরবাজার কার্যনির্বাহী কমিটি ও রায়েরবাজার হাইস্কুল কমিটির সদস্যদের জন্য তিনদিন ব্যাপী শিশুদের জন্য দক্ষতা বৃদ্ধি বিষয়ক প্রশিক্ষণ বৃহস্পতিবার রায়েবাজারস্থ ডব্লিও.বি.বি ট্রাস্ট এর প্রশিক্ষণ কক্ষে শেষ হয়েছে।

এনসিটিএফ এর আয়োজনে এবং মানবিক সাহায্য সংস্থা (এমএসএস) ও সেভ দ্য চিলড্রেন এর সহযোগিতায় অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণটিতে ২২জন শিশু প্রতিনিধি অংশগ্রহণ করে যেখানে ১১ শিশু সুবিধা বঞ্চিত (বস্তির বসবাসরত)। 

প্রশিক্ষণে জাতিসংঘ শিশু অধিকার সনদ, লাইফ স্কিল, শিশু সাংবাদিকতা, আইসিটি এবং এনসিটিএফ অপারেশন বিষয়ক প্রশিক্ষণ দেয়া হয়। এছাড়া আইসিটি ট্রেনিং এ ইমেইল, সোশ্যাল মিডিয়া ও বাংলাদেশের ব্যতিক্রমধর্মী শিশুতোষ ওয়েব পোর্টাল এনসিটিএফ বিডি ডট ওআরজি ব্যবহারের উপর প্রশিক্ষণ দেওয়া হয়। 

প্রশিক্ষণ চলাকালীন শিশুদের সঙ্গে মতবিনিময় কালে রায়েরবাজার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মেহেরুন্নেসা শিশুদের প্রশিক্ষণের যুগোপযোগী বিষয়বস্তু এবং খুবই গুরুত্বপূর্ণ আয়োজনের জন্য আয়োজকদের কৃতজ্ঞতা জানান। তিনি বলেন, প্রশিক্ষিত শিশুদের মাধ্যমে তিনি বিদ্যালয়ের ৬ষ্ঠ থেকে দশম শ্রেণীর শিক্ষার্থী প্রতিনিধিদের জন্য নিজ উদ্যোগে এ ধরণের প্রশিক্ষণের আয়োজন করবেন।