অনুষ্ঠিত হলো এনসিটিএফ সাতক্ষীরা জেলা কমিটির বার্ষিক সাধারন সভা ও দ্বিবার্ষিক নির্বাচন

২৯ শে মার্চ ২০১৮ খ্রিষ্টাব্দে সকাল ১১ টার সময় ন্যাশনাল চিলড্রেন টাক্সফোর্স সাতক্ষীরা জেলা কমিটি’র বার্ষিক সাধারন সভা ও দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১১ টায় জেলা শিশু একাডেমীর মিলনায়তনে এনসিটিএফ এর বার্ষিক সাধারন সভা ও নির্বাচন অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানটির শুভ উদ্বোধন ঘোষনা করেন জনাব শেখ আবু জাফর মোঃ আসিফ ইকবাল, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা সাতক্ষীরা। জেলা এনটিসিএফ এর বিদায়ী কমিটির সভাপতি শাহারীন দিসু অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন এবং অনুষ্ঠানটি পরিচালনা করেন জেলা এনসিটিএফ এর সাধারন সম্পাদক মোঃ সাকিবুজ্জামান। বার্ষিক সাধারন সভায় ২০১৬-১৭ সালের কর্ম পরিকল্পনা ও চিহ্নিত সমস্যা সহ নতুন ভাবে আগামী ২০১৮-১৯ সালের নতুন বার্ষিক কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়। মধ্যাহ্ন বিরতির পর শুরু হয় জেলা এনসিটিএফ এর দ্বিবার্ষিক নির্বাচন ২০১৮-১৯।

শিশুদের প্রত্যক্ষ ভোটে শিশুরা জেলায় ১১ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি গঠন করে। এসময় নির্বাচনের পর বিদায়ী কমিটির শিশুরা নবনির্বাচিত কমিটির সদস্যদের ফুল দিয়ে বরণ করে নেন। এসময় জেলা শিশু বিষয়ক কর্মকর্তা নব নির্বাচিত কমিটির সদস্যদের উদ্দেশে বলেন যে, বার্ষিক সাধারন সভায় যে কর্ম পরিকল্পনা গ্রহণ করা হয়েছে, সেই কর্মপরিকল্পনা অনুযায়ী নব গঠিত কমিটির নেতৃ বৃন্দ তাদের কার্যক্রম পরিচালনা করবেন। তিনি বিগত কমিটির সদস্যদের কে দীর্ঘ ২ বৎসর এনসিটিএফ এর কার্যক্রমের সাথে সম্পৃক্ত থেকে শিশু অধিকার বাস্তবায়নের জন্য যে ভূমিকা রেখেছেন তার ভূয়সী প্রশংসা করেন এবং আশা প্রকাশ করেন  যে বিগত কমিটি যেভাবে সাতক্ষীরায় শিশু অধিকার বাস্তবায়নে যেভাবে অবদান রেখেছে, সেই একই গতিতে নবগঠিত কমিটি তাদের কার্যক্রম পরিচালনা করবে।

নব গঠিত জেলা এনসিটিএফ এর কার্যনির্বাহী কমিটি ২০১৮-১৯ এর পূর্ণাঙ্গ কমিটি নিন্মে প্রদান করা হলঃ

★ সভাপতিঃ পূজা দাস
★ সহ-সভাপতি মোঃ শরীফুজ্জামান
★ সাধারন সম্পাদকঃ সুজিত পাল
★ যুগ্ম সাধারন সম্পাদকঃ পৃীতি দাশ
★ সাংগঠনিক সম্পাদকঃ উজ্জল ঘোষ
★ শিশু সাংবাদিক (ছেলে): সাগর দাশ
★ শিশু সাংবাদিক (মেয়ে): সাদিকুন নাহার মুক্তা
★ শিশু গবেষক (ছেলে): আহাদুজ্জামান
★ শিশু গবেষক (মেয়ে): হাফিজা খাতুন
★ চাইল্ড পার্লামেন্ট (ছেলে): ফিরোজ হুসাইন
★ চাইল্ড পার্লামেন্ট (মেয়ে): তানজিম বাসার জিম