ভোলায় সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে এনসিটিএফ এর ঈদ বস্ত্র বিতরন

pic nctf-1       PIC-3

হুমায়রা হোসেন সারা: ভোলার সুবিধা বঞ্চিত অসহায় শিশুদের মাঝে জাতীয় শিশু টাস্কফোর্স (এনসিটিএফ) ভোলা জেলা কমিটি ঈদ বস্ত্র বিতরন করে।ভোলা পৌর সভার মেয়র এর সহযোগিতায় “একটি জামা একটি হাসি” এই স্লোগানকে সামনে রেখে সকাল গত ১৭ জুলাই ১১ টায় ভোলা ভোলার পৌর মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনির প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে উপজেলার সদরের ৫০টি শিশুকে ঈদ বস্ত্র তুলে দেন।
এ সময় উপস্থিত ছিলেন প্যানেল মেয়র মঞ্জুরুল আলম, সম্ভাব্য কাউন্সিলর প্রার্থী মাঈনুল হোসেন শামিম, ওমর ফারুক,শওকাত হোসেন,সাংবাদিক হাসিবুর রহমান, কামরুল ইসলাম,ছোটন সাহা, হেলাল উদ্দিন,একরামুল হক, এনসিটিএফ ভোলা জেলা কমিটির সমন্বয়কারী আদিল হোসেন তপু,আছমা আক্তার, এনসিটিএফ সভাপতি জহির রায়হান, সহ-সভাপতি অপসোরা হক, যুগ্ন সম্পাদক তুর্জ,শিশু সাংবাদিক হুমায়ারা হোসেন সারা, সানজিদা হোসেন এশা, অপসোরা,চাইল্ড পার্লামেন্ট মেম্বার বর্ষা,ইব্রাহিম,তুষার, মোতালেব,প্রমুখ।
বস্ত্র বিতরনকালে পৌর মেয়র মনিরুজ্জামান মনির বলেন “পরিবারের অসচ্ছলতার কারনে অনেক বাবা মায়ের সাধ আছে কিন্তু সাধ্য নেই । তাদের সন্তানদের একাটা ঈদের জামা কিনে দেয়ার। অন্যদের মত সুবিধা বঞ্চিত শিশুদের মাঝেও যেন ঈদ আনন্দ ছড়িয়ে পড়ে সে লক্ষ্যে সবারই এগিয়ে আসা উচিত। তাহলেই ঈদের আনন্দ আমরা সবাই মিলে ভাগ করে নিতে পারবো”।
আগত অতিথিরা বলেন,ছিন্নমূল শিশুরা আমাদের ভাবায়,আমাদের ইকটু প্রয়াসই তাদের ঠোঁটে হাসি ফুটিয়ে ঊঠে। আর ইকটু ভালোবাসা-সহযোগিতা দিলেই ওদের চোখে-মুখে আনন্দের ঝিলিক দেখতে প্ওায়া যায় শিশুদের মুখে। তারা সারা জীবন এই সব শিশুদের সাধ্যমতো সবাই মিলে সহযোগিতা করে যাবে।
আর আয়োজকরা জানিয়েছে, ঈদে সবাই নতুন জামা কাপড় কিনতে পারলেও ছিন্নমূল ও অসহায় দুস্থদের ভাগ্যে নতুন জামা-কাপড় জুটে না। তাই তাদের মাঝে নতুন কাপড় তুলে দিতে এনসিটিএফ এগিয়ে এসেছে। এরই ধারাবাহিকতায় ‘একটি জামা একটি হাসি’ শীর্ষক স্লোগান নিয়ে সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে ঈদ বস্ত্র বিতরন করে। এদিকে, ঈদের নতুন জামা পেয়ে খুশি আর আনন্দে মেতে উঠে শিশুরা।