কুষ্টিয়া জেলা এনসিটিএফ এর শিশুদের মাধ্যমে শিশু সাংবাদিকতা ও আইসিটি প্রশিক্ষণ প্রদান।

১৩ ই ফেব্রুয়ারী ২০১৫ অনুষ্ঠিত হলো শিশুদের মাধ্যমে শিশুদের মাঝে শিশু সাংবাদিকতার এবং ইনফরমশেন এন্ড কমিউনিকেশন টেকনোলজি (আইসিটি) বিষয়ক প্রশিক্ষণ প্রদান করে এন.সি.টি.এফ. এর শিশুরা। এনসিটিএফ কুষ্টিয়া জেলার নিজিস্ব উদ্যোগে এনসিটিএফ এর সদস্যদের মাঝে প্রশিক্ষণ দেওয়া হয়। বাংলাদেশ শিশু একাডেমী, কুষ্টিয়া জেলা শাখাতে এই প্রশিক্ষণটি দেওয়া হয়।

শিশু সাংবাদিকতার উপর শিশুদের মাঝে ধারনা দেওয়া হয় এবং রিপোর্ট লেখা শেখানো হয়। তাছাড়াও আইসিটি উপর প্রশিক্ষণ প্রদান করা হয়। আইসিটি প্রশিক্ষণে কম্পিউটার পরিচিতি ও ব্যাবহার, ইন্টারনেট ও ব্যবহার, ইমেল, ফেসবুক ব্যবহার এবং শিশুতোষ ওয়েবপোর্টাল (www.nctfbd.org) এর ব্যাবহারের উপর প্রশিক্ষণ দেওয়া হয়।U1

উল্লেখ্য যে, এনসিটিএফ বাংলাদেশ সরকারের পাশাপাশি জাতিসংঘের শিশু অধিকার সনদ বাস্তোবায়িত কারার জন্য সারা বাংলাদেশে কাজ করে যাচ্ছে। উক্ত প্রশিক্ষণে প্রশিক্ষণদেয় কুষ্টিয়া জেলার এনসিটিএফ এর সভাপতি এবং বাংলাদেশের সেরা শিশু পত্রিকা সবুজ-বার্তার সহ-সম্পাদক মোঃমুসাব্বির হোসেন ও কুষ্টিয়া জেলার এনসিটিএফ এর শিশু সাংবাদিক, আমাদের খবরের বিভাগীয় প্রধান এবং ইচ্ছে মিডিয়ার যুগ্ন-সাধারণ সম্পাদক সাজিদ হাসান সৃষ্টি ।

তাছাড়া উপস্থিত ছিলেন শিশু সাংবাদিক যুথিকা রানি দাশ, শিশু গবেষক আসিফ খন্দকার, সহ-সভাপতি আরিফুল ইসলাম, কার্য-নির্বাহি কমিটির সদস্য শাকিল ইসলাম, আজমাইন মাহমুদ শুভ্র সহ এনসিটিএফ এর সাধারণ সদস্য মীম, প্রিতী, শিশির, শোভন সহ আরো অনেকে।