মেহেরপুর এনসিটিএফ এর দাবির পরিপ্রেক্ষিতে স্পিড ব্রেকার স্থাপন

মেহেরপুরে এনসিটিএফ এর দাবির পরিপ্রেক্ষিতে পৌরসভা কর্তৃক মেহেরপুর সরকারি মহিলা কলেজ ও মেহেরপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের সামনে স্পিডব্রেকার স্থাপন করা হয়েছে। ন্যাশনাল চিলড্রেন’স ট্রাস্কফোর্স (এনসিটিএফ) জাতীয় পর্যায়ের একটি শিশু সংগঠন, যা শিশুদের দ্বারা গঠিত এবং পরিচালিত।
বাংলাদেশের ৬৪ জেলায় এনসিটিএফ এর জেলা কমিটি রয়েছে এর ভিতর মেহেরপুরে একটু ভিন্ন। মেহেরপুরে এনসিটিএফ জেলা কমিটির পাশাপাশি প্রত্যেকটা উপজেলা, ইউনিয়ন এবং পৌরসভায় এনসিটিএফ এর কমিটি রয়েছে, এছাড়াও রয়েছে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে এনসিটিএফ এর কমিটি।

মেহেরপুর জেলা এনসিটিএফ এর সাধারণ সম্পাদক ফারিয়া আফরিন এলিসা জানিয়েছেন এনসিটিএফ প্রতিবছর এ চাইল্ড পার্লামেন্ট এর আয়োজন করে সেখানে সারাদেশের ৬৪ জেলা থেকে প্রতিনিধি একত্রিত হয়ে সারা বাংলাদেশের শিশুদের বিভিন্ন উন্নয়ন যোগ্য সমস্যা ও বিভিন্ন ভাল দিক তুলে ধরে এবং জেলা পর্যায়ে এনসিটিএফ গণশুনানির মাধ্যমে জেলার শিশুদের উন্নয়ন যোগ্য সমস্যা ও ভালো দিকগুলো তুলে ধরে।

তারই ধারাবাহিকতায় এনসিটিএফ মেহেরপুর পৌর কমিটির আয়োজনে গত ১২ সেপ্টেম্বর ২০১৯ তারিখে মেহেরপুর পৌরসভার কালাচাঁদ মেমোরিয়াল হলে গণশুনানি অনুষ্ঠিত হয়েছিল সেখানে এনসিটিএফ এর শিশুদের অনেকগুলো দাবির ভিতরে একটি দাবি ছিল মেহেরপুর সরকারি মহিলা কলেজ ও মেহেরপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের সামনে স্পিড ব্রেকার স্থাপন করা। সেই দাবির পরিপ্রেক্ষিতে উক্ত স্থানে স্পিড ব্রেকার স্থাপন করা হয়েছে। মেহেরপুর পৌরসভার মেয়র মাহফুজুর রহমান রিটন জানিয়েছেন, ভালো কাজের প্রশংসা পেলে ভালোই লাগে, কাজের প্রতি আরো উৎসাহ বাড়ে। মেহেরপুর জেলা এনসিটিএফ এর সদস্যরা জানিয়েছেন এনসিটিএফ এর এই কাজ চলমান থাকবে।