ভোলা জেলা এনসিটিএফ এর সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে ঈদ বস্ত্র বিতরন ও ইফতার মাহফিল

বানিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, মানুষের জন্য একটি লক্ষ নিয়ে কাজ করছে প্রধান মন্ত্রী শেখ হাসিনা। আর তাই  বিশ্বের কাছে বাংলাদেশ একটি  উন্নয়নশীল  দেশ হিসাবে প্রশংসিত। খুব শিগ্রই ক্ষুধামুক্ত একটি দেশ হিসাবে মাথা উচু করে দাড়াবে এদেশ।  বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়নে কাজ করছেন প্রধানমন্ত্রী। শুক্রবার বিকাল শহরের গাজীপুর রোডস্থ নিজ বাসভবনে ‘ন্যাশনাল চিল্ডেন টাক্সফোর্স’ (এনসিটিএফ) এর আয়োজনে ‘সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে ঈদ বন্ত্র’ বিতরনকালে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, প্রাকৃতিক গ্যাস সমৃদ্ধ ভোলায় বরিশাল-ভোলা  ব্রীজ নির্মান ও নদী ভাঙ্গন রোধের মাধ্যমেই একটি সমৃদ্ধশালী জেলায় রুপান্তিত হবে ভোলা। তখন দেশে-বিদেশী কোম্পানী বিনিয়োগ করবে, এতে কর্মসংস্থান হবে শিক্ষিক যুবক-যুবতীদের। তেঁতুলিয়া চ্যানেলের সম্ভাবনাকে কাজে লাগিয়ে ভবিষ্যতে এখানে পোর্ট নির্মান করা হবে।

বানিজ্যমন্ত্রী সুবিধা বঞ্চিত শিশুদের পাশে দাড়ানোর কথা জানিয়ে তাদের উদ্দেশ্যে বলেন, উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে তাদেরকেই সমাজ গঠনের দায়িত্বভার গ্রহন করতে হবে। এ সময় তিনি ব্যাক্তিগত তহবিল থেকে সুবিধা বঞ্চিত শিশুদের জন্য ৫০ হাজার টাকা দেয়ার ঘোষনা দেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা আ’লীগের সাধারন সম্পাদক আবদুল মমিন টুলু, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশারেফ হোসেন, মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার দোস্ত মাহমুদ, ডেপুটি কমান্ডার শফিকুল ইসলাম, জেলা আ’লীগের সহ সভাপতি অধ্যক্ষ আফসার উদ্দিন বাবুল, যুগ্ন সম্পাদক জহিরুল ইসলাম নকিব, সাংগঠনিক সম্পাদক মাইনুল হোসেন বিপ্লব, ভোলা চেম্বার অব কমার্সের পরিচালক শফিকুল ইসলাম, জেলা সেচ্ছাসেবকলীগের আহবায়ক আদিবুল আলম প্রমুখ।

অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন, এনসিটিএফ এর সাধারন সম্পাদক মো: সালমান ও সমন্বয়কারি আদিল হোসেন তপু। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন,  ভোলা জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো: আখতার হোসেন ,ভোলা জেলা এনসিটিএফ সভাপতি ইব্রাহীম প্রমুখ ।

মন্ত্রী পরে অর্ধশতাধিক অসহায় সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে ঈদ বস্ত্র ও ইফতার সামগ্রী বিতরন করেন।

গোপাল চন্দ্র দে,
শিশু সাংবাদিক ভোলা
তাং-0১-0৭-১৬