এনসিটিএফ কুষ্টিয়া জেলার ঈদ বন্ত্র বিতরণ ও মেহেদী উৎসব

৩০ জুন ২০১৬ বৃহস্পতিবার ন্যাশনাল চিলড্রেন’স্ টাস্কফোর্স (এনসিটিএফ), কুষ্টিয়া জেলা কমিটির উদ্যোগে কুষ্টিয়া শহরের বিভিন্ন এলাকা থেকে আগত প্রায় ৩০ জন দুস্থ, সুবিধা বঞ্চিত পথ শিশুদের মাঝে ঈদের নতুন পোশাক প্রদান এবং মেহেদী উৎসব অনুষ্ঠিত হয় । এই উৎসবে শিশুদের মাঝে ঈদের নতুন পোশাক বিতরণের পাশাপাশি, হাতে মেহেদী পড়িয়ে দেওয়া হয়।নতুন পোশাক আর মেহেদীরাঙা হাত নিয়ে শিশুদের মুখের হাসি সত্যি দেখার মতো ছিল। এন.সি.টি.এফ কুষ্টিয়া জেলা কমিটির সদস্যরা অতি আন্তরিকতার সাথে কার্যক্রমটি সম্পাদন করেন এবং শিশুদের সাথে আনন্দে মেতে ওঠেন্। এ প্রসঙ্গে এন.সি.টি.এফ কুষ্টিয়া জেলার সভাপতি আজমাইন মাহমুদ শুভ্র বলেন, “ঈদ মানে খুশী, আর খুশী বিলিয়ে দেওয়ার মধ্যেই আনন্দ। নতুন জামা পেয়ে, হাতে মেহেদী নিয়ে শিশুরা যে পরিমান খুশী হয়েছে তা নিজের চোখে দেখলে মনে হয় শ্রাবণের বারিধারা যেমন বৈশাখের ক্লান্তিকে ধুয়ে দেয়, তেমনি শিশুদের এই হাসি প্রায় এক মাস ধরে পালন করা রমযানের সব ক্লন্তিকে ধুয়ে দেয়। আর ঈদ যে কত খুশীর একটি দিন তা্ আমাদের মনে করিয়ে দেয়।“
প্রতিবারের ন্যায় এবারও ঈদে দুস্থ ও সুবিধাবঞ্চিত পথ শিশুদের মুখে হাসি ফুটিয়ে তোলার মূল লক্ষ্য নিয়ে এই উদ্যোগ গ্রহন করা হয়। এনসিটিএফ কুষ্টিয়ার সদস্যরা নিজেদের ব্যাক্তিগত অর্থায়নে ঈদ বস্ত্র দুস্থ শিশুদের মাঝে বিতরণ করে। ঈদ বস্ত্র বিতরণের সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিশু একাডেমী, কুষ্টিয়া জেলা শাখার জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জনাব মখলেছুর রহমান এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলনে কুষ্টিয়া জেলা তথ্য অফিস এর সিনিয়র তথ্য অফিসার জনাব মো: তৌহিদ্দুজ্জামান। এ সময় তারা এনসিটিএফ কুষ্টিয়ার সকল সদস্যকে এ কর্মসূচী গ্রহন করার জন্য প্রশংসা করেন পরবর্তীতে শিশুদের জন্য আরো উন্নয়নমূলক কাজ করার জন্য উৎসাহ প্রদান করেন। এরপর তারা দুস্থ শিশুদের মাঝে ঈদের নতুন পোশাক প্রদান করেন।
উল্লেখ্য ন্যাশনাল চিলড্রেন’স্ টাস্কফোর্স (এনসিটিএফ) বাংলাদেশে জাতীয় পর্যায়ের বৃহত্তম একমাত্র শিশু সংগঠন। ২০০৩ সাল এ প্রতিষ্ঠিত সংগঠনটি বর্তমানে ৬৪ জেলা সহ বিভিন্ন থানা ও উপজেলায় শিশু অধিকার বাস্তবায়নের জন্য উল্লেখযোগ্য কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে।
এ সময় উপস্থিত ছিলেন এন.সি. টি.এফ কুষ্টিয়া জেলার সভাপতি আজমাইন মাহমুদ, সহ-সভাপতি লাইলা আদ্রিতা শবনম, সাধারণ সম্পাদক যুথিকা রানী দাস, যুগ্ন সাধারন সম্পাদক খন্দকার মুসাইদ, সাংগঠনিক সম্পাদক তারিকুল ইসলাম, শিশু সাংবাদিক সুরাইয়া জান্নাত, শিশু গবেষক শাহারিয়ার রহমান ও জেরিন তাবাস্সুম এশা, উপদেষ্টা সাজিদ হাসান , রাব্বি , এবং জেলা ভলান্টিয়ার মো: শাকিল ইসলাম ও লাইলা আফিয়া আন্জুমান সহ আরো অনেকে ।

আজমাইন মাহমুদ শুভ্র
সভাপতি
কুষ্টিয়া এনসিটিএফ