জয়পুরহাট জেলা এনসিটিএফ এবং জেলা পুলিশের যৌথ উদ্যোগে শিশু সচেতনতা বিষয়ক কার্যক্রম

সালেহুর রহমান সজিবঃ ৫ই অক্টোবর সোমবার  সকাল ১১টায়  এনসিটিএফ জয়পুরহাট এবং জয়পুরহাট জেলা পুলিশ  এর যৌথ উদ্যোগে জয়পুরহাট সিদ্দিকিয়া কামিল (এম.এ) মডেল মাদ্রাসা এবং জয়পুরহাট তেঘর উচ্চ বিদ্যালয়ে পৃথক পৃথক ভাবে মাদক, শিশু শ্রম ও বাল্যবিবাহ বিষয়ক সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতেই পুলিশ সুপার, এনসিটিএফ ইয়ুথ ভলান্টিয়ার এবং জেলা শিশু সংগঠককে এনসিটিএফ মাদ্রসা কমিটি ও জেলা কমিটির ফুল দিয়ে শুভেচ্ছা জানায়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোল্যা নজরুল ইসলাম, বিপিএম পিপিএম(বার), পুলিশ সুপার জয়পুরহাট।সভাপতিত্ব করেন জয়পুরহাট সিদ্দিকিয়া কামিল (এম.এ) মডেল মাদ্রাসার অধ্যক্ষ জনাব আব্দুল মতিন ।অপর দিকে  জয়পুরহাট তেঘর উচ্চ বিদ্যালয়ে সভাপতিত্ব করেন প্রধান শিক্ষক জনাব আব্দুল মোতালেব মন্ডল।এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এ.এসপি অশোক কুমার পা্‌ল, জেলা সংগঠক উমা রানী দাস,তেঘর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি রেবাকা সুলতানা এবং এনসিটিএফ ইয়ুথ ভলান্টিয়ার নুসরাত বৃষ্টি ।

বক্তব্য রাখছেন প্রধান অতিথি জনাব মোল্যা নজরুল ইসলাম, বিপিএম পিপিএম(বার), পুলিশ সুপার, জয়পুরহাট।

বক্তব্য রাখছেন প্রধান অতিথি জনাব মোল্যা নজরুল ইসলাম, বিপিএম পিপিএম(বার), পুলিশ সুপার, জয়পুরহাট।

অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তৃতার প্রথমেই সকল শিক্ষার্থীদের শিশু শ্রম ও মাদক সেবন কারীদের একটি ভিডিও দেখান ।এরপর বলেন- “তোমরা শিশুরাই পারো দেশের উজ্জ্বল ভবিষ্যৎ গড়তে। তাই তোমরা কখনো ধর্ম,অর্থ বা লিঙ্গের কারণে ভেদাভেদ তৈরি করো না। মাদক, শিশুশ্রম ও বাল্যবিবাহ জঘন্য অপরাধ যা দেশের নৈতিক সামাজিক, অর্থনৈতিক, ও স্বাস্থ্যগত অবক্ষয়ের সৃষ্টি করে। আর এসব অপরাধ থেকে বের হতে পারলে আমাদের দেশ খুবই দ্রুত এগিয়ে যাবে। তোমরা একেক জন ছাত্র একেকটি আলোক বর্তিকা। তাই তোমরা তোমাদের পরিবারে সমাজে এসবের বিরুদ্ধে সচেতনতা সৃষ্টি করো এবং একটি সুস্থ সমৃদ্ধ দেশ গড়তে দায়িত্ব পালন করো। জয়পুরহাট জেলা পুলিশ সবসময় তোমাদের পাশে থাকবে।এরপর তিনি শিশুদের বিভিন্ন সমস্যার কথা শুনেন এবং সমাধানের আশ্বাস দেন।

অনুষ্ঠানে ছাত্র/ছাত্রীদের মাঝে পুলিশ সেবাসহ বিভিন্ন শিশু সচেতনতা  তথ্য ভিত্তিক ক্লাশ রুটিন বিতরণ করা হয় ।সেই সাথে এনসিটিএফ জয়পুরহাট জেলার উদ্যেগে  বাল্য বিবাহ ও শিশু নির্যাতন রোধে নির্দিষ্ট হটলাইন চালু করা হয়।

শিশু শ্রম ও মাদক নিয়ে একটি ভিডিও দেখাচ্ছেন প্রধান অতিথি

শিশু শ্রম ও মাদক নিয়ে একটি ভিডিও দেখাচ্ছেন প্রধান অতিথি